Maidaan:অজয় দেবগণের 'ময়দান' কেমন সাড়া ফেললো নেটপাড়ায়? - Pralipta


প্রলিপ্ত ডেস্ক:
ফুটবল মানেই বাঙালি আর বাঙালি মানেই ফুটবল। এটা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। সেকারণে অজয় দেবগণের ময়দান নিয়ে প্রথম থেকেই বেশ কৌতুহল ছিল। সেটি মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে অনেকেই ছুটেছিলেন সিনেমা হলে। ময়দান ছবিতে উঠে এসেছে ভারতীয় ফুটবলের বিখ্যাত কোচ সৈয়দ আবদুল রহিমের কথা। তাঁর সঙ্গে ফুটবল, কলকাতা, ইত্যাদি প্রসঙ্গও উঠে এসেছে। 

ময়দান ছবির গল্প থেকে ব্যাকগ্রাউন্ড মিউজিক সবটাই তুমুল প্রশংসিত হচ্ছে নেটপাড়ায়। গজরাজ রাও এই ছবিতে একজন ক্রীড়া সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছেন, তাঁর অভিনয়ের কথা অনেকেই আলাদা করে তাঁদের পোস্টে লিখেছেন। প্রশংসা করেছেন। কেউ আবার লিখেছেন রুদ্রনীল ঘোষের কথা। তিনি এই ছবিতে একজন ক্রীড়া প্রশাসকের চরিত্রে অভিনয় করেছেন। 

গত ১০ এপ্রিল মুক্তি পেয়েছে এই ছবিটি। মুখ্য ভূমিকায় দেখা যাচ্ছে অজয় দেবগনকে। ময়দান ছবিতে অজয় ছাড়াও আছেন রুদ্রনীল ঘোষ, আরিয়ান ভৌমিক, অমর্ত্য রায়, প্রমুখ। এই ছবিতে অজয়ের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন প্রিয়মণি। ছবিটির পরিচালনা করেছেন অমিত রবীন্দ্রনাথ শর্মা। বক্স অফিসে এই ছবির মুখোমুখি হয়েছে বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ। প্রথম দিনের হিসেবে অক্ষয়ের ছবির থেকে পিছিয়ে আছে অজয়ের ছবি। তবে দর্শকদের থেকে তুমুল সাড়া পেয়েছে এই ছবিটি। 

১৯৫২ থেকে ১৯৬২ সাল পর্যন্ত ভারতীয় ফুটবল টিমকে প্রশিক্ষণ দিয়েছিলেন এসএ রহিম। তাঁর জীবনের নানা উত্থান পতন। ফুটবল ফেডারেশনের রাজনীতি সব কিছুই তুলে ধরা হয়েছে ছবিটিতে। অজয় দেবগণ হতাশ করেননি কাউকে। উল্টে আরও বেশি করে পছন্দ হয়েছে দর্শকদের।

তথ্যসূত্র ও ছবি: ইন্টারনেট