Abu Hena Roni : অগ্নিদগ্ধ মীরাক্কেল জয়ী আবু হেনা রনি, জ্বলে গিয়েছে দেহের ২৫% - Pralipta

সোমদ্যুতি চৌধুরী : বাংলাদেশে গ্যাস বেলুন বিস্ফোরণের ঘটনায় অগ্নিদগ্ধ হয়েছেন মীরাক্কেল জয়ী আবু হেনা রনি। বাংলাদেশের বিখ্যাত কমেডিয়ান তিনি। শুক্রবার গাজীপুরে পুলিস প্রশাসনের চার বছর পূর্তি উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সূত্রের খবর, সেই অনুষ্ঠানেই অগ্নিদগ্ধ হয়েছেন প্রায় ৫ জন ব্যক্তি। সেই ৫ জনের মধ্যেই একজন হলেন মীরাক্কেল জয়ী আবু হেনা রনি।  

ঘটনার দিনই ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছিল আবু হেনা রনিকে। হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব্য অনুযায়ী, রনি এখনও বিপদমুক্ত নন। তাঁর শরীরের অনেকটা অংশই জ্বলে গিয়েছে। হাসপাতালে তাঁকে সর্বক্ষণ নজরে রাখা হচ্ছে। একটি গ্যাস বেলুন বিস্ফোরণে এমন ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। বেলুনটি বিস্ফোরণের সময় সেখানেই পাশে দাঁড়িয়েছিলেন রনি এবং বাকি চারজন আহত ব্যক্তি। স্থানীয় সূত্রে খবর, মঞ্চে কয়েকটি গ্যাস বেলুন রাখা ছিল। কথা ছিল প্রধান অতিথি সেই বেলুনগুলি উড়িয়ে দেবেন। এরপর গ্যাস বেলুনগুলি ওড়ানোর জন্য মঞ্চের পিছনে নিয়ে রাখা হয়। কিন্তু ওড়ানোর আগেই হঠাৎই সেগুলিতে বিস্ফোরণ ঘটে। আহত সকলেই বর্তমানে বাংলাদেশের উল্লেখিত হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন।  

আবু হেনা রনির এই দুর্ঘটনার কথা রাতারাতি ভারত ও বাংলাদেশ দুই দেশের মানুষের মধ্যেই ছড়িয়ে গিয়েছে। তিনি একজন অত্যন্ত জনপ্রিয় কমেডিয়ান তাই তাঁর ভক্ত সংখ্যাও প্রচুর। সোশ্যাল মিডিয়ায় তাঁর অনুরাগীরা তাঁর সুস্থতা কামনা করেছেন।