Weather Updat:আজও বঙ্গে বজ্রপাত সহ বৃষ্টির পূর্বাভাস! - Pralipta

প্রলিপ্ত ডেস্ক: আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৪ ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, মঙ্গলবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা। ঝড়ের সম্ভাবনাও রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলির বেশ কিছু জায়গায়।

বঙ্গে প্রতিনিয়তই ভোলবদল করছে আবহাওয়া। কখনও রোদ, আবার কখনও বৃষ্টি। তবে, রবিবার থেকে কিছুটা হলেও তীব্র গরমের হাত থেকে রেহাই মিলেছে। হালকা মেঘলা আকাশে ঢেকেছে গোটা জেলা। ঝড় বৃষ্টি না হলেও হালকা শীতল বাতাস বইতে দেখা দিয়েছে গোটা বাংলা জুড়ে।  

 দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা , দক্ষিণ ২৪ পরগনা , পূর্ব মেদিনীপুর , ঝাড়গ্রাম , পশ্চিম মেদিনীপুর এই সমস্ত জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বেশ কিছু জায়গায়। এমনকী কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর , ঝাড়গ্রাম , মুর্শিদাবাদ , পূর্ব বর্ধমান ও পশ্চিম বর্ধমানে। অন্যদিকে উত্তরবঙ্গের সমস্ত জেলাতেই হাল্কা বৃষ্টি হতে পারে। বৃষ্টিতে ভিজতে পারে দার্জিলিং, কালিম্পং জলপাইগুড়ি সহ একাধিক জেলা। ৩০-৪০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে।  

তথ্যসূত্র: ইন্টারনেট ও ছবি