Sealdah: শিয়ালদহ লাইনে ট্রেন দুর্ঘটনা, বিপর্যস্ত রেল পরিষেবা - Pralipta

প্রলিপ্ত ডেস্ক: শিয়ালদহে ট্রেন দুর্ঘটনা ঘটতে না ঘটতেই বিপর্যস্ত হয়ে পড়েছে শিয়ালদহের বেশ কয়েকটি শাখার রেল পরিষেবা। বুধবার দুপুরে শিয়ালদহ স্টেশনের সামান্য আগেই পাশাপাশি দু’টি ট্রেনের মধ্যে ধাক্কা লাগে । এই ঘটনার পরেই শিয়ালদহ থেকে বিভিন্ন শাখায় যাওয়ার বহু ট্রেন আটকে পড়ে আবার শিয়ালদহে ঢোকার মুখেও বেশ কিছু ট্রেন থমকে যায়। শিয়ালদহ শাখার বেশ কয়েকটি রুটের কিছু কিছু ট্রেন সোয়া এক ঘণ্টা থেকে দেড় ঘণ্টা পর্যন্তও দেড়িতে চলছে। এর ফলে শিয়ালদহ স্টেশন দিয়ে যাতায়াত করা হাজার হাজার যাত্রী ভোগান্তির শিকার হচ্ছেন। শিয়ালদহে ঢুকতে না পেরে দমদমেও আটকে পড়ে বেশ কিছু ট্রেন।


বুধবার দুপুর ১২টা নাগাদ ট্রেন দুর্ঘটনাটি ঘটে। ক্রসওভার হওয়ার সময়ে দুর্ঘটনা।রেল কর্তৃপক্ষ সূত্রে খবর, শিয়ালদহের ৬ নম্বর প্ল্যাটফর্ম থেকে তখন একটি খালি রেক কারশেডের দিকে যাচ্ছিল। ঠিক ওই সময়েই আপ রানাঘাট লোকালও বেরোচ্ছিল ৩ নম্বর প্ল্যাটফর্ম থেকে। শিয়ালদহ ডিআরএম অফিস পেরিয়ে কিছুটা এগোতেই কারশেডগামী ট্রেনটি হঠাৎই রানাঘাট লোকালকে পাশ থেকে ধাক্কা দেয়। তবে সেই ধাক্কা বিশেষ জোরালো ছিল না। 

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, বিশেষ কেউ আহত হননি। ট্রেনের তেমন ক্ষতিও হয়নি। কোনও যাত্রীর ক্ষতি হয়নি। তবে কারশেডগামী ট্রেনটির চাকা খুলে গিয়েছে। অন্যদিকে, রানাঘাটগামী ট্রেনটির কেবিনের দরজাটিও ক্ষতিগ্রস্ত হয়েছে আর ক্ষতি হয়েছে রেললাইনেরও। দুর্ঘটনাগ্রস্ত ট্রেন দু’টির ক্ষতি হওয়ায় সেগুলি এখনও সরানো যায়নি লাইন থেকে।আপাতত পরিষেবা আবার স্বাভাবিক হওয়ার অপেক্ষা করছেন যাত্রীরা।


তথ্যসূত্র ও ছবি: ইন্টারনেট সূত্রে প্রাপ্ত