Weather Update: নিম্নচাপ কাটতে না কাটতেই আরও একবার বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর - Pralipta


প্রলিপ্ত ডেস্ক:
উত্তর-পশ্চিম দিক থেকে গরম বাতাস প্রবেশ করছে রাজ্যে। আর সেই কারণেই তাপমাত্রা ক্রমশ ঊর্ধ্বমুখী হতে চলেছে। দক্ষিণবঙ্গে প্রবল ঝড়-বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই, এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।আপাতত কলকাতায় বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। কিন্তু, রবিবার থেকে মঙ্গলবারের মধ্যে কলকাতায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।একবার নিম্নচাপ কাটতে না কাটতেই, ফের বৃষ্টির আশঙ্কা শুরু। রবিবার আবার দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে।আবহাওয়া দফতর জানিয়েছে, ঘণ্টায় ৯-১২ কিলোমিটার বেগে বাতাস বইবে।

এদিকে দক্ষিণবঙ্গে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া জেলায় বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দফতর। অর্থাত্‍ রবিবার বিকেলের দিক থেকে আবারও একবার ঝড়-বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গ জুড়ে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার আবহাওয়া শুকনো থাকবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি আর নিচের তিন জেলায় হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। যদিও এদিন তিলোত্তমায় বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই, পূর্বাভাস হাওয়া অফিসের। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রির কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৩৯ শতাংশ।

তথ্যসূত্র ও ছবি: ইন্টারনেট সূত্রে প্রাপ্ত