Weather Update: শনিবার বিকেলের পর থেকে আবহাওয়া পরিবর্তনের ইঙ্গিত দক্ষিণবঙ্গে - Pralipta



প্রলিপ্ত ডেস্ক: রবিবার থেকে আবারও বজ্রবিদ্যুত্‍ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী সপ্তাহের বুধবার পর্যন্ত চলতে পারে ঝড় বৃষ্টির স্পেল। আপাতত তাপমাত্রা বাড়বে এবং মেঘমুক্ত পরিষ্কার আকাশ দেখা যাবে। দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত আকাশ পরিষ্কার থাকবে। আবারও বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে একাধিক জেলায়। বৃষ্টির আগে পর্যন্ত বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তরে।

শনিবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ারের কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। আগামী ২৪ ঘন্টায় উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা থাকলেও পরের ২৪ ঘন্টায় এই তিন জেলার আবহাওয়া শুকনো থাকবে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। 

শনিবার সকালের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা বৃষ্টি হলেও হতে পারে। তবে বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। রবিবার নাগাদ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


এদিন কলকাতার আকাশ মূলত পরিষ্কার থাকবে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী রবিবার থেকে ফের বজ্রবিদ্যুত্‍সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা সহ আশপাশের জেলাগুলিতে। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৪৬ থেকে ৯১ শতাংশ।

তথ্যসূত্র ও ছবি: ইন্টারনেট সূত্রে প্রাপ্ত