Weather Update: আরও দিন দু'য়েক প্রকৃতিক দুর্যোগ চলবে উত্তরবঙ্গের জেলাগুলিতে - Pralipta


প্রলিপ্ত ডেস্ক: আগামী তিন দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে দিনের তাপমাত্রা ৩-৪ ডিগ্রি বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে তার পরের দুদিন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। দক্ষিণবঙ্গের ক্ষেত্রেও আগামী তিন দিন দিনের তাপমাত্রা ৩-৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। তারপরের দুদিনে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে দিনের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না বলেই মনে করছে আলিপুর আবহাওয়া দফতর।

আগামী ৪৮ ঘন্টা অর্থাত্‍ ২৫ মার্চ শনিবার সকালের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা বৃষ্টি হলেও হতে পারে। তবে বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। রবিবার নাগাদ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের মতোই দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা বৃষ্টি পাওয়ার সম্ভাবনা আগামী দুদিন। পরের দুদিন তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না।

উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী শনিবার পর্যন্ত পার্বত্য অঞ্চলের দুই জেলা দার্জিলিং, কালিম্পঙের পাশাপাশি কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। কোনও কোনও জেলায় বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে হাওয়া অফিস।

আকাশ অংশত মেঘলা থাকার সম্ভাবনা। আপাতত কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় বজ্রবিদ্যুতের কোনও সম্ভাবনা নেই। এদিন সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। বুধবার যা ছিল ২০.৬ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯১ শতাংশ।

তথ্যসূত্র ও ছবি: ইন্টারনেট সূত্রে প্রাপ্ত