Weather Update: আজ বিকেলের পর থেকে সার্বিকভাবে আবহাওয়ার উন্নতি দক্ষিণবঙ্গে - Pralipta


প্রলিপ্ত ডেস্ক: সামান্য হলেও আজ মেঘ কেটেছে। কলকাতার আকাশ সকাল থেকেই কিছুটা হলেও পরিষ্কার। তবে, এদিনও ঝড়- বৃষ্টির পূর্বাভাস রয়েছে শহর কলকাতায়। বৃষ্টির পাশাপাশি চলবে বজ্রপাতও। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে যে, আজ বিকেলের পর থেকে ক্রমহ আবহাওয়ার উন্নতি হবে।হাওয়া অফিস জানাচ্ছে যে, দক্ষিণবঙ্গে বৃষ্টি কমতে শুরু করলেও, উত্তরবঙ্গে আরও ৪৮ ঘণ্টা বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিশেষ করে পার্বত্য এলাকায় বৃষ্টি হবে।

চৈত্রের কালবৈশাখীর সবথেকে বেশি প্রভাব পড়েছে দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনা জেলায়। উত্তরবঙ্গের ক্ষেত্রে সব জেলাতেই ঝড় বৃষ্টি হয়েছে। আজ মুর্শিদাবাদ, দুই বর্ধমান, নদিয়া, উত্তর ২৪ পরগণা জ্রলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে, আজ বিকেলের পর থেকে সার্বিকভাবে দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি হতে শুরু করবে। বৃহস্পতিবার থেকেই দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা কমতে শুরু করবে। সপ্তাহান্তে আবহাওয়া শুষ্ক থাকবে।

তবে, উত্তরবঙ্গে এখনই থামবে না বৃষ্টি। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, শিলিগুড়ি ও কোচবিহারে কম-বেশি বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার থেকে সেখানে অবস্থার কিছুটা উন্নতি হতে পারে। তবে, বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে।

বুধবার  কলকাতার আকাশ আংশিক মেঘলা রয়েছে। বজ্রবিদ্যুত্‍-সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে আজ। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২১.৪ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে ২০.৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১.৮ ডিগ্রি সেলসিয়াস।বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে ৪৫ থেকে ৯৩ শতাংশের মধ্যে। গত ২৪ ঘণ্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে ৮.৮ মিলিমিটার।

তথ্যসূত্র ও ছবি: ইন্টারনেট সূত্রে প্রাপ্ত