Mamata Banerjee: দিল্লিতে ধরনায় বসার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় - Pralipta


প্রলিপ্ত ডেস্ক: বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে এবার ধরনায় বসার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সপ্তাহেই তিনি দিল্লি যাচ্ছেন। সেখানে দুদিনের ধরনা-অবস্থানের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আগামী ২৯ ও ৩০ মার্চ আম্বেদকর মূর্তির সামনে ধর্না দেবেন বাংলার মুখ্যমন্ত্রী।

দিল্লিতে ধরনায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়,ফের ধরনায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লিতে ধরনায় বসছেন মুখ্যমন্ত্রী। বাংলাকে বঞ্চনা করার প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে আগামী ২৯ মার্চ থেকে দু-দিন ব্যাপী ধরনায় বসবেন এবং মুখ্যমন্ত্রী হিসাবেই ধরনায় বসবেন তিনি। মঙ্গলবার পুরী যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে একথা জানালেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের থেকে প্রাপ্য না পাওয়ার প্রতিবাদেই আম্বেদকরের মূর্তির সামনে ধরনায় বসবেন বলে জানান তিনি।

এদিন পুরী যাওয়ার পথে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "১০০ দিনের কাজ করার পরেও টাকা পাইনি। আবাসের টাকা দেয়নি। ৫৫ লক্ষ বাড়ির টাকা পড়ে রয়েছে রাস্তার টাকাও ছাড়েনি। ১২ হাজার গ্রামীণ নতুন রাস্তা করছি নিজেদের টাকায়। এবারের বাজেটেও বাংলা কিছু পায়নি। কেন বাংলা কিছু পাবে না। আন্তর্জাতিক ক্ষেত্রে শংসাপত্র পেয়েছে। তারপরেও কেন বঞ্চনার শিকার হবে। বাংলাকে বঞ্চনা করার প্রতিবাদে, বাংলাকে লাঞ্ছনা করার প্রতিবাদে ও কেন্দ্রীয় সরকারের পক্ষপাতিত্ব, একনায়কতন্ত্রের বিরুদ্ধে আমি ধরনায় বসব। ২৯ মার্চ দুপুর ১২টায় আম্বেদকর মূর্তির সামনে আমি মুখ্যমন্ত্রী হিসাবে ধরনায় বসব। ৩০ তারিখও সন্ধ্যা ৭টা পর্যন্ত ধরনা চলবে। তারপর পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে।" প্রতিটি ব্লক থেকে জেলায় আন্দোলন চলবে বলেও জানান তিনি।

তথ্যসূত্র ও ছবি: ইন্টারনেট সূত্রে প্রাপ্ত