Weather Update:পশ্চিমী ঝঞ্ঝা ও বিপরীত ঘূর্ণাবর্তের জেরেই বিদায় নিতে চলেছে শীত - Pralipta


প্রলিপ্ত ডেস্ক:
তাপমাত্রা আরও বাড়ল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। সেইসঙ্গে ভোর থেকে ঘন কুয়াশায় ঢাকল কলকাতা শহর ও শহরতলীর বিভিন্ন জায়গা। তবে বেলা বৃদ্ধির সঙ্গে সঙ্গে দৃশ্যমানতার উন্নতি হবে। তাপমাত্রা বৃদ্ধির কারণেই এই পরিস্থিতি, এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।

আগামী সপ্তাহেও তাপমাত্রা কমার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা উত্তর পশ্চিম ভারতে রয়েছে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা শুক্রবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝায় কার্যত উত্তুরে হাওয়া থমকে গেছে।পশ্চিমী ঝঞ্ঝা ও বিপরীত ঘূর্ণাবর্তের জেরেই দক্ষিণবঙ্গ থেকে বিদায় নিতে চলেছে শীত।

দক্ষিণবঙ্গে আগামী ৪/৫ দিন শুষ্ক আবহাওয়া থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তাপমাত্রা বাড়বে। রাতে তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন চার ডিগ্রি উপরে থাকবে।

উত্তরবঙ্গে আগামী তিন দিন একই রকম আবহাওয়া থাকবে । তারপর থেকে পরবর্তী দু-তিন দিনে তাপমাত্রা বাড়বে দুই থেকে তিন ডিগ্রি। আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

কলকাতা ও তাঁর পার্শ্ববর্তী এলাকায় চলতি সপ্তাহে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রি সেলসিয়াস।

তথ্যসূত্র ও ছবি: ইন্টারনেট সূত্রে প্রাপ্ত