Kuntal Ghosh: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার কুন্তল ঘোষ - Pralipta


প্রলিপ্ত ডেস্ক: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার কুন্তল ঘোষ। হুগলির এই যুব তৃণমূল নেতার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলেছিলেন, পর্ষদের অপসারিত সভাপতি ও জেলবন্দি তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য-ঘনিষ্ঠ তাপস মণ্ডল! সূত্রের খবর, তাঁর ফ্ল্যাট থেকে বেশ কিছু আয়-ব্য়য়ের হিসেব ও স্থাবর অস্থাবর সম্পত্তির নথি পেয়েছে কেন্দ্রীয় এজেন্সি।

শুক্রবার সকালে ওই ফ্ল্যাটে পৌঁছন আধিকারিকরা। রাতভর চলে তল্লাশি। এরপর শনিবার সকালে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে সূত্রের খবর। কী কী নথি আধিকারিকদের হাতে এসেছে, তা এখনও স্পষ্ট নয়।কুন্তল ঘোষ বলাগড় ব্লকের শ্রীপুর বলাগড় পঞ্চায়েতের ধাওয়াপাড়ার বাসিন্দা কুন্তল ঘোষ। শনিবার চিনার পার্কে তাঁর বিলাসবহুল ফ্ল্যাট থেকে তাঁকে গ্রেফতার করেছে ইডি। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, তাঁর কাছে একাধিক বিষয়ে প্রশ্ন করা হলেও তদন্তে সহযোগিতা করছিলেন না তিনি।

২০১৬ সাল থেকে রাজনীতি শুরু করেন তিনি, তারপর ধাপে ধাপে রাজনীতিতে উত্থান। রাজ্য কমিটিতেও জায়গা করে নিয়েছিলেন কুন্তল ঘোষ। রাজনীতির পাশাপাশি তিনি একটি এনজিও চালান বলেও জানা গিয়েছে।কুন্তলের বিরুদ্ধে মোট সাড়ে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল। অভিযোগ সামনে আনেন মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডল।

এরপরই গোয়েন্দাদের আতস কাচের নীচে চলে আসেন হুগলির এই যুবনেতা। প্রথমে তিন দফায় জিজ্ঞাসাবাদ করে সিবিআই। শেষ পর্যন্ত ইডি-র জালে চলে এলেন এই নেতা।জানা গিয়েছে, কুন্তলের বিপুল সম্পত্তি নিয়েও প্রশ্ন উঠেছে। চিনার পার্কের যে ফ্ল্যাট থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে, সেই একেকটি ফ্ল্যাটের দাম প্রায় ১ কোটি ৩০ লক্ষ টাকার কাছাকাছি।

তথ্যসূত্র ও ছবি: ইন্টারনেট সূত্রে প্রাপ্ত