স্টোকসের শতরান রাজস্থানের ঘরে ২ পয়েন্টস আনলো - Pralipta


আকাশ ঘোষ, কলকাতা : মুম্বাইকে হারিয়ে লীগ টেবিলে নিজেদের অস্তিত্ব জানান দিলো রাজস্থান। বেন স্টোকস এর ১০০ রানের উপর ভর করে ১৯৫ রানের লক্ষ্য অনায়াসে পারে করে দিলো রাজস্থান।
আজ ও রোহিতকে ছাড়া নামতে হয় মুম্বাই ইন্ডিয়ান্সকে। পোলার্ড টসে জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়। কিন্তু ম্যাচের প্রথম ওভারেই ডি'কক জোফ্রাকে একটা বড় ওভার বাউন্ডারী মারলেও তারপরের বলে জোফ্রার বলে আউট হয়ে ফিরে যায়। এরপর ঈশান কিষান ও সূর্যকুমার মুম্বাই ইনিংস কে ধরতে থাকে। দুজনে মিলে একটা ৫০+ রানের পার্টনারশিপ করে। ঈশান ৩৭ ও সূর্যকুমার ৪০ রান করে। কিন্তু দুইজনই একসাথে প্যাভিলিয়নে ফিরে যায়। জোফ্রার অসাধারণ ক্যাচে কার্তিক ত্যাগীর সাথে প্রথমে ঈশান তারপর শ্রেয়াস গোপাল এর বলে সূর্যকুমার  ফিরে যায়। এরপর পোলার্ড ও তাড়াতাড়ি ফিরে যায়। এরপর সৌরভ তিওয়ারি ও হার্দিক পান্ডিয়া ম্যাচটা ধরে। সৌরভ তিওয়ারি ২৫ বলে ৩৪ রান করে জোফ্রাকে বড়ো শট খেলতে গিয়ে আউট হয়ে। এরপর শুরু হয় হার্দিক পান্ডিয়া শো। হার্দিক প্রথম অর্ধশতরান করে এই মরসুমে। সেখানে ৭ টা ওভার বাউন্ডারি ও ২ টো  বাউন্ডারি সাথে হার্দিক ২১ বলে ৬০ রান করে। যার সাহায্যে মুম্বাই ১৭৫ রান করে।

রান তাড়া করতে নেমে রাজস্থানের প্রথমেই দুটো ঝটকা দেয়ে মুম্বাই। পাটিনসন রবিন ও স্মিথকে ফিরেই দেয়ে। এরপর শুরু হয় স্টোকস এর শো। নিজের এই মরসুমের প্রথম শতরানের সাথে রাজস্থানকে জরুরি ২ পয়েন্টস ঝুলিতে এনে দিল। স্টোকস এর এই ফর্মেই রাজস্থানের সমর্থকরা দেখতে চেয়েছিল। যেন ড্রেসিংরুম থেকে ঠিক করে এসেছিল আজ ম্যাচ জিতিয়ে বাড়ি ফিরবে স্টোকস। স্টোকস ১৪টা চার ও ৩টে ছয় এর সাথে ১৭৯ স্ট্রাইক রেট নিয়ে ১০৭ রানের একটা ইনিংস খেলে। স্টোকস এর ব্যাটিংয়ের সময় মুম্বাই এর বোলারদের খুবই অসহায় লাগছিল। স্টোকস এর যোগ্য সাথ দেয়ে অন্য প্রান্ত থেকে সঞ্জু স্যামসন। সঞ্জু ও ৩১ বলে ৫১ রান করে রাজস্থানকে ৮ উইকেটে জিতিয়ে দিলো।