১২৬ রান করেও জিতলো পাঞ্জাব - Pralipta


আকাশ ঘোষ, কলকাতা : দুটো টিমের ভালো বোলিং আক্রমণ এ জিতলো পঞ্জাব। ১২৬ রান করে পাঞ্জাব প্রথমে ব্যাট করতে নেমে। কিন্তু হায়দ্রাবাদ এর গাড়ি ১১৪ এ শেষ হয়ে যায়। যার জন্য পাঞ্জাব লীগ টেবিলে কলকাতার ঘাড়ে নিঃশাস ফেলতে থাকলো।
চোটের জন্য মায়াঙ্ক এর ছাড়া নামতে হয় পঞ্জাব কে। নতুন জুটি নামে কেএল রাহুল ও মানদীপ সিং। দুজনে স্টার্ট পেলেও দুজনেই তাড়াতাড়ি প্যাভিলিয়ন এ ফিরে যায়। রাহুল ২৭ বলে ২৭ রান করে রশিদ খানের শিকার হন। আর মানদীপ ১৪ বলে ১৭ রান করে সন্দ্বীপ শর্মার শিকার হন। এবার আসা ছিল গেইল স্ট্রম এর কিন্তু গেইল ও হোল্ডার এর শিকার হন ২০ রান করে। মাঝে পুরান এসে কিছু বড়ো শট খেললে বেশিক্ষণ মাঠে থাকতে পারে না। পুরান ২৮ বলে ৩২ রান ভুল বোঝাবুঝি তে রান আউট হয়ে ফিরে যায়। এরপর কেও তেমনি দাঁড়াতে পারেনি। বরং বলা ভালো কাও কে দাঁড়াতে দেয়নি হায়দ্রাবাদ এর বোলিং লাইন আপ। রশিদ খান, হোল্ডার ও সন্দীপ শর্মা তিনজনে মিলে ২ টো করে উইকেট নেয়। 
কম রান তাড়া করতে নেমে বেয়ারস্টো ও ওয়ার্ন ভালো শুরু করে। দুজনে মিলে প্রথম উইকেট এ ৫০ রানের পার্টনারশিপ করে। কিন্তু বিশ্নোই এসে প্রথম এ ওয়ার্ন ৩৫ রানে তারপর ওভারেই মূর্গান এর ওভারে বেয়ারস্টো ফিরে যায়। মনীশ ও সামাদ তাড়াতাড়ি ফিরে যায়। মাঝে বিজয় শঙ্কর এসে চেষ্টা করলে বেশিক্ষণ স্থায়ী হয়নি। বিজয় শঙ্কর ২৬ রান করে ফিরে যায়। এরপর আর কেও টিকতে পারেনি ক্রিজে। হোল্ডার ও প্রিয়ম গর্গ ৫ ও ৩ রান করে ফিরে যায়। রশিদ ,সন্দীপ ও টি নটরাজন তিনজনে মিলে ০ রান করে। অর্ষদীপ ও ক্রিস জর্ডন এর সামনে কেও দাঁড়াতেই পারে নি। অর্ষদীপ ও জর্ডন ৩টে করে উইকেট তুলে নেয়ে। সামি, রবি বিশ্নোই ও মুর্গান অশ্বিন প্রত্যেকে ১টা করে উইকেট নেয়ে।