ক্রিকেট আবার নতুনভাবে নতুন ছন্দে ফিরতে চলেছে - Pralipta


আকাশ ঘোষ, কলকাতা, ০৮.০৭.২০২০ : ক্রিকেট আবার নতুন ভাবে নতুন ছন্দে ফিরতে চলেছে। করোনা প্রভাবে সারাবিশ্বে লকডাউন থাকার দরুন  ক্রিকেট এতদিন বন্ধ ছিল। সেই ক্রিকেট এর সূচনা হচ্ছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে টেস্ট দিয়ে। প্রথম ম্যাচ হতে চলেছে রোস বোল স্টেডিয়ামে। 

ইংল্যান্ডের হয়ে এই প্রথম ক্যাপ্টেন হিসাবে মাঠে নামতে চলেছে বেন স্টোক। জো রুট না থাকায় ক্যাপ্টেন হিসেবে নামছে স্টোক। অন্য দিকে ক্যাপ্টেন হয়ে নামছে জেসন হোল্ডার।

শেষবার ইংল্যান্ডকে নিজেদের মাঠে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু তারা ৩৩ বছর ইংল্যান্ডের মাঠে কোনো ম্যাচ জিততে পারেনি। এবার তারা এই ৩ ম্যাচের টেস্ট সিরিজ জিততে পারে কিনা সেটাই দেখার।

অন্য দিকে ৩ সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকার পর প্লেয়ার'রা নামতে চলেছে। সব প্লেয়ারদের করোনা নেগেটিভ রিপোর্ট আসার পর তারা মাঠে নামার অনুমতি পেয়েছে। এবার ক্রিকেট এ নতুন কিছু নিয়ম শুরু হবে এই ম্যাচটা থেকে - যেমন থুতু বলে লাগানো যাবে না, এক্সট্রা একটা ড্রেস পাবে দুটো দল, দর্শক শূন্য আসনে খেলা হবে, সঙ্গে ম্যাচ চলতে চলতে কেও যদি করোনা পজিটিভি হয় তার পরিবর্তন করা যাবে। আর #blacklivesmatter লোগো তার ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।